-

TIGER ZINDA HAI Movie Review | টাইগার জিন্দা হ্যায়

TIGER ZINDA HAI Movie Review:ক্যাটরিনার সঙ্গে সালমানের ‘টাইগার জিন্দা হ্যায়’ সিনেমাটি বক্স অফিস কাঁপাচ্ছে।‘টাইগার জিন্দা হ্যায়’ এর ভারতে প্রথম দিনের কালেকশন প্রায় ৩৬ কোটি টাকা। ফোর্বস-এর খবর অনুযায়ী, আরব আমিরশাহিতে কালেকশন প্রায় সাত কোটি টাকা, অস্ট্রেলিয়ায় আয় প্রায় দেড় কোটি এবং নিউজিল্যান্ডে ৩৯ লাখ টাকা। সেই হিসেব মতে, সিনেমাটি বেশ ভালোই ব্যবসা করছে।

টেরোরিস্ট, দেশপ্রেম ও একতার মিলনে এই মুভি নির্মিত বিখ্যাত প্রোডাকশন হাউস YRF এর ব্যানারে। মুভির গল্প মূলত একটা সত্য ঘটনাকে কেন্দ্র করে এগিয়ে যায়। তবে বাস্তবিক এই সত্য ঘটনাকে ফিল্মি স্টাইলেই ফিল্মে উপস্থাপন করা হয়েছে। টাইগার জিন্দা হ্যায় ২০১২ এর কবির খান পরিচালিত এক থা টাইগার এর সিকুয়েল। তবে এই সিকুয়েল পরিচালনা করেছেন Tom Struthers ও আলি আব্বাস জাফর। মুভির ৭৫% দৃশ্যই Tom Struthers ডিরেক্ট করেছেন।

মুভিতে প্রধান চরিত্রে ছিলেন বলিউড ভাইজান সাল্মান খান। টাইগার বা অবিনাশ সিং রাথোর এর রোলে ছিলেন ভাইজান। স্টাইল, এগ্রেশন ও একশনে ভাইজানের রিপ্লেস অসম্ভব। এই মুভিতেও তাই ছিলেন তিনি। তবে মুভির মূল আকর্ষণ ছিল মুভির ভিলেন আবু ওসমান। ইরাকী বা ইরানী অভিনেতা সাজ্জাদ দেলফরোজ এই রোলটাকে একেবারে অস্থিরভাবে পর্দায় ফুটিয়ে তুলেছেন। এমনকি তিনি মুভিতে ক্যাটরিনার থেকেও ভালো হিন্দি বলেছেন তাও আবার আরাবিক উচ্চারণসহ। তাছাড়া মুভিতে পরেশ রাওয়ালসহ বাকীরাও যথেষ্ট ভালো ছিলেন।

এটা একটা একশন মুভি। ২:৪৫ ঘন্টার এই মুভির প্রায় ২:০০ ঘণ্টাই ছিল চমৎকার ও ফাটাফাটি একশনে ভরপুর যা Tom Struthers দ্বারা পরিচালিত যিনি এর আগে হলিউডে X-man ও Dark Knight Rises এর মত মুভিতে একশন পরিচালনা করেছেন। তাছাড়া মুভির গল্প এভারেজ, ডায়লগ মানানসই, স্ক্রিপ্ট শক্ত ও ব্যাকগ্রাউন্ড মিউজিক ভালো তবে মানানসই ছিল না। মুভির সবচেয়ে বাজে দিক ক্যাটরিনা ছিল না, ছিল মুভির ব্যাকগ্রাউন্ড মিউজিক। তবে তা আপনার চোখে নাও পড়তে পারে।

গত শুক্রবার মুক্তিপ্রাপ্ত এই মুভিকে ক্রিটিক্সরা তেমন ভালো বা মন্দ বলছে না। তবে মুভি থ্রিলিং ও এন্টারটেইনিং ছিল। তো আর দেরী কিসের সময় হলে দেখে ফেলুন মুভিটা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ প্রকাশিত