-

(Fiverr)ফাইভারের কিছু বেসিক নিয়ম-কানুন

Fiverr: অনেকেই ফাইভারে কাজ করেন। কিন্তু ফাইভারের বেসিক নিয়মগুলো জানেন না, তাদের জন্যই আজ আমার এই লেখা।যারা ফাইভারে নতুন তারা ফাইভারের অনেক সাধারণ নিয়ম কানুন না জানার কারণে তেমন একটা সুবিধা করে উঠতে পারেন না।তাই তাদের এই নিয়ম কানুন গুলো জানা প্রয়োজন।

1. একটি IP একটি মাত্র একাউন্ট এর জন্য ব্যবহার করতে হবে। যদি একটি IP থেকে একাধিক একাউন্ট ওপেন করা হয় । তাহলে Fiverr কমিউনিটি উভয় একাউন্টই Restricted করে দিবে সেটা যেই হউক না কেন আপনি যদি লেভেল ২ সেলার হন তাহলেও।
2.একটি পেপাল একাউন্ট একটি মাত্র একাউন্ট এর জন্য । তবে অনেক ইউজার আছেন তারা একটি পেপাল একাউন্ট একাধিক একাউন্ট এ ব্যবহার করে তাদের সাধের একাউন্টটি হারিয়েছেন।
3. Fiverr এর মেসেজ অপশনের মাধ্যমে আপনি আপনার কোন প্রকার কন্টাক্ট এড্রেস বায়ারকে দিতে পারবেন না। যদি দিয়ে থাকেন তাহলে আপনাকে প্রথমবার ওয়ারনিং দিবে। তারপর ও যদি দিয়ে থাকেন। তাহলে আপনার একাউন্ট ব্যানড করে দিবে।4. একটি একাউন্ট ওপেন করার পর সেই একাউন্টটি সেই একই IP দিয়ে চেক করতে হবে। IP পরিবর্তন হলে Fiverr কমিউনিটি আপনার একাউন্টটি ব্যান্ড করবে।
5. Fiverr.com এর পেমেন্ট মেথড দুইটি: পেপাল এবং পেওনিয়র
6. আপনি যদি Fiverr এ 10 টি গিগ সেল করেন এবং আপনার যদি ভালো ফিডব্যাক থাকে এবং আপনার একাউন্ট যদি 1 মাস একটিভ থাকে তাহলে Fiverr কমিউনিটি আপনার একাউন্টটিকে লেভেল #1 এ নিয়ে নিবে। তারা আপনার একাউন্ট এ একটি লেভেল #1 এর ব্যাচ দিবে।
7. আপনি যদি Fiverr এ 50 টি গিগ সেল করেন এবং আপনার যদি ভালো ফিডব্যাক থাকে এবং আপনার একাউন্ট যদি 2 মাস একটিভ থাকে তাহলে Fiverr কমিউনিটি আপনার একাউন্টটিকে লেভেল #2 এ নিয়ে নিবে। তারা আপনার একাউন্ট এ একটি লেভেল #2 এর ব্যাচ দিবে।
8. আপনি যদি Fiverr এ 250 টি গিগ সেল করেন এবং আপনার যদি ভালো ফিডব্যাক থাকে এবং আপনার একাউন্ট যদি 4 মাস একটিভ থাকে তাহলে Fiverr কমিউনিটি আপনার একাউন্টটিকে টপ লেভেল এ নিয়ে নিবে। তারা আপনার একাউন্ট এ একটি টপ লেভেল এর ব্যাচ দিবে।
9. লেভেল #1, লেভেল #2, টপ লেভেল এর সুবিধা হচ্ছেঃ প্রচুর কাজ পাওয়া যায়। প্রত্যেকটি কাজের মূল্যা অনেক বেশী নির্ধারণ করে দেওয়া যায়।
10.Fiverr.com এ সর্বনিম্ন Withdraw পেপাল একাউন্ট এ 4$ ।
11. যদি কখনও অন্য কোন মডেম ব্যবহার করার দরকার হয়। তাহলে আপনার ফাইবার থেকে সাইট আউট করবেন তারপর ব্রাউজার ক্লিন করে তারপর আপনার পূর্বের মডেমটি রিমুভ করে তারপর নতুন মডেমটি ইনস্টল দিয়ে তারপর কাজ শেষে আবার অনইনস্টল করে তারপর ব্রাউজার ক্লিন করে। আবার আগের মডেম ইনস্টল দিয়ে কাজ করবেন।
12. তবে সিঙ্গেল মডেম ব্যবহার করাই ভালো। কোন প্রকার সমস্যা হবে না।


আজ এ পর্যন্তই থাক আরেক দিন কিভাবে ফাইভারে অধিক পরিমানে অর্ডার পাওয়া যায় এরকম অনেক গুলো টিপস এন্ড ট্রিকস নিয়ে লেখব।

2 COMMENTS

  1. ভাই, পোষ্ট টি পরে অনেক উপকৃত হলাম। অনেক ধন্যবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ প্রকাশিত