-

Technology Facts প্রযুক্তি জগতের অজানা ও মজার কিছু তথ্য

Technology Facts: আজ প্রযুক্তি জগতের কিছু অন্য রকম তথ্য তুলে ধরব যা হয়ত এর আগে কখনো শুনেন নি। এই তথ্য গুলো আপনার কাছে একটু  ভিন্ন রকম মনে হলেও আসলে এই গুলোই সত্য। তাহলে চলোন দেখা যাক কি এই  Facts  গুলো

  • ইন্টারনেট জ্যাকেট: আজকাল সব জিনিসেই ইন্টারনেট চলে আসছে, সেটা ঘড়ি বা চশমা এমনকি পায়ের জুতোর মধ্যেও । আপনারা জেনে অভাক হবেন যে এখন ইন্টারনেট যুক্ত জ্যাকেটও চলে এসেছে আর এটা এমন ভাবে বানানো হয়েছে যে যদি ফেইসবুকে কেই আপনাকে লাইক দেয় তাহলে এই জ্যাকেটটি আপনাকে জড়িয়ে ধরবে।সম্পর্কিত ছবি

সাধারণ মানুষদের জন্যত এটা ঠিক আছে কিন্তু যারা সেলেব্রাটি তাদেরত প্রতি দিন হাজার হাজার লাইক অাসে একবার ভাবুন তাদের কি অবস্থা হবে এই জ্যাকেটটি পরালে।

  • ট্রান্সলেটর: আপনিকি জানেন জাপানের একটি কম্পানিতে এমন একটি ট্রান্সলেটর বানানো হয়েছে যা দিয়ে কুকুরের ভাষা বুঝা যায়। কুকুর যখন ঘেউ ঘেউ করবে তখন কুকুরটি কি বলতে চাচ্ছে তা ওই ট্রান্সলেটরটি ইংলিশ ভাষায় রূপান্তরিত করে দিবে।translator for dogs এর ছবি ফলাফলএই যন্রটি বানাতে ইইজি সেন্সরস আর মাইক্রকম্পিউটার ব্যবহার করা হয়েছে।
  • @ এর ইতিহাস: আপনারা যারা ইমেইল ব্যবহার করেন তারা অবশ্যই চিনেন এই  @ at the rate  চিহ্নটি, সবাই মনে করেন যে এই চিহ্নটি যখন ইমেইল আবিষ্কৃত হয়েছিল তখনই এটা বানানু হয়। যদি এটা মনে করে থাকেন তাহলে আপনি ভূল, আসলে এই চিহ্নটি ইমেইল আবিষ্কারের কয়েক শতাব্দি আগে থেকেই ব্যবহার করে আসছিল ইউরোপিয়ানরা। এই চিহ্নটিকে তখন এরোবা ( arroba ) বলা হত এটাকে ওজন মাপার একক ধরা হত এবং ১ এরোবা সমান ২৫ পাউন্ড ধরা হত । ‍arroba
  • এন্ড্রয়েড: বেশির ভাগ স্মার্টফোন ব্যবহারকারীরা এন্ড্রয়েড অপারেটিং ব্যবহার করেন। সবারই নিজের মোবাইলের এন্ড্রয়েড র্ভাসন জানা থাকে তাই আমরা সবাই জানি এন্ড্রয়েডের র্ভাসন গুলো যেমন ২.০ , ২.২ , ৪.০.৪ ,৪.৪ ,৫.১ , ৬.১ , ৭.১ কিন্তু আমরা কি জানি এন্ড্রয়েডের এমন একটি র্ভাসন সম্পর্কে যেটি আজ পর্যন্ত কোনো মোবাইলে ব্যবহার করা হয়নি। এন্ড্রয়েড ৩.০ এই র্ভাসনটি আজ পর্যন্ত কোনো মোবাইলে চলেনি।
  • এমাজন: এমাজন সম্পর্কেত কম বেশি সবাই জানেন এখানে প্রায় সব কিছুই কিনতে পাওয়া যায়।কেউ কেউ আবার এমাজনে এফিলিয়েট মার্কেটিং করে প্রতি মাসে লাখ লাখ টাকা আয় করছেন। এমাজনের লগো টি আমরা সবাই দেখেছিসম্পর্কিত ছবিএই লগোটার নিছে একটি তির চিহ্ন দেখা যাচ্ছে , এটি দেখে একটি হাসির মত মনে হচ্ছে কিন্তু ব্যপারটা এরকম না আসলে এই চিহ্নটি দিয়ে বুঝানো হয়েছে যে এখানে A to Z সব ধরনের জিনিস পাওয়া যায়।

আজ এ পর্যন্তই থাক আমাদের এই Technology Facts সব সময়ই চলমান তাকবে , প্রত্যেক বারই চেষ্টা করব এরকম নতুন , অজানা এবং মজাদার তথ্য আপনাদের সাথে শেয়ার করতে।

আজকের পর্বটি কেমন লাগল কমেন্টে জানাবেন এবং যদি  নতুন কিছু জেনে থাকেন তাহলে এই অারটিকেলটি শেয়ার করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ প্রকাশিত