-

Bugatti Bicycle | বিশ্বের সবচেয়ে দামি সাইকেল যার মূল্য ৩২ লাখ টাকা

বিলাসবহুল যানবাহন তৈরিতে বুগাটি কম্পানি অন্যান্য কম্পানির তুলানায় বর্তমানে এগিয়ে আছে। গাড়ি তৈরিতে বুগাত্তির যথেষ্ট খ্যাতিও রয়েছে।  এবার উন্নত  গাড়ি তৈরির পাশাপাশি বাইসাইকেলের উদ্ভাবনা জয় করেছে অনেক ক্রেতার মন।

আমরা প্রত্যেকেই বাই-সাইকেল চালাতে ভালবাসি, সাইকেল চালিয়ে পাড়ি দিতে পারি মাইলের পর মাইল। কিন্তু এই সাইকেল ভ্রমন যে রীতিমত বিলাসবহুল হতে পারে সে কে বা বুঝত, তা বুঝিয়ে দিল বিখ্যাত ফরাসি গাড়ি নির্মাণকারী সংস্থা বুগাত্তি। তারা নতুন ফিচার যুক্ত বাইসাইকেল বাজারে এনেছে যেটির দাম

, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩২ লক্ষ টাকা।

আমরা জানি বুগাত্তি কম্পানির গাড়ির আকাশছোঁয়া দাম। সেই লক্ষে এবার সাইকেলে চড়ার অভিজ্ঞতাকেও তারা নতুন ভাবে সংযোগ করতে চাইছে। সংস্থাটির তরফ থেকে সাইকেলটির নাম দেওয়া হয় সুপার বাইক

সুন জেনে নেই এই সুপার বাইকের অবয়ব?

Bicycle

একনজর সাইকেলটির দিকে তাকালেই এর আকৃষ্টতার কারন বুঝা যায়। এর চেহারায় একটা অন্য ব্যাপার রয়েছে। এর ডিজাইন যেমন চোখ ধাঁধানো, তেমনি আর পাঁচটা সাইকেলের মতো জৌলুশহীন ধাতব কাঠামো সম্পন্নও নয়। কিন্তু কোম্পানির তরফ থেকে জানানো হচ্ছে, ‘দর্শনধারী’রা নয়, সুপার বাইকের প্রকৃত বিশেষত্ব বুঝতে পারবেন ‘গুণবিচারী’রা।



হালকার দিক দিয়েও সুপার বাইকের জুরি নেই। এটি পৃথিবীর সবচেয়ে হালকা সাইকেল। এর ওজন মাত্র ১১ পাউন্ড, অর্থাৎ পাঁচ কেজি। সাইকেলটি অতিরিক্ত হালাকা হওয়ার কারন হলো এটি রিইনফোর্সড কার্বন দ্বারা তৈরি। রিইনফোর্সড কার্বন হল সেই উপাদান, যা দিয়ে এরোপ্লেনের বিভিন্ন যন্ত্রাংশ তৈরি করা হয়। সাধারণ সাইকেলে যেখানে চেন লাগানো থাকে, সুপার বাইকে সেখানে রয়েছে রাবার বেল্ট। এই বেল্টও সাইকেলের তীব্র গতির ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে।

আপাতত  বুগাত্তি সুপার বাইকটির নির্বাচিত কয়েকটি রঙে দেখা গেলেও  ২০১৭ এর শেষের দিকে ৬৬৭ বিভিন্ন স্টেন্ডার্ড কালারে দেখা যাবে বলে জানিয়েছে বুগাত্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ প্রকাশিত