-

ভাইজান এলো রে – Bhaijaan Elo Re Bangla Movie

Bhaijaan Elo Re Bangla Movie

আসসালামু আলাইকুম টেডে টেডে টে অলাইকুম আসসালাম। গুণগুণ করে গান গাচ্ছিলাম আর রিভিউ লিখছিলাম তাই মনে করলাম আপনাদের একটু শোনাই ।

যাই হোক গান শেষ এবার পোষ্টমর্টেম হবে💉আরে নাহ আপনার না সিনেমার! সিনেমাটি দেখার আগ্রহ জন্মেছিল “পায়ে পায়ে” গানটি শোনার পর থেকেই, শানের গলায় জাদু আছে বলা যায় তবে মেয়ের গলাটায় কুফা আছে ।

সবজায়গা ঘেটে এটাই জানলাম এটা নাকি যৌথ প্রযোজনার সিনেমা কিন্তু আমি এতে দ্বিমত, তারপরেও দেখতে গিয়েছে একটাই কারণে আমার কিছু পছন্দের কলাকুশলীদের অভিনয় দেখার জন্য এবং আমি দারুণ উপভোগ করেছি তাদের অভিনয় বিশেষ করে “দীপা খন্দকার”।

এবারই প্রথম কলকাতার কোনো বড় উৎসবে শাকিব খানের সিনেমা মুক্তি পেলো। আর ১ম, ২য়, ৩য় সপ্তাহ মিলিয়ে সিনেমাটির আয় সম্পর্কে খোজ করে আমি জানতে পেরেছি প্রায় ১ কোটি ৮০ লাখের কাছাকাছি। একই সাথে জিৎ এর সুলতান এবং বলিউডের সালমান খানের রেস থ্রি মুক্তি পেয়েছিলো। এছাড়া সিনেমাটি মূলত বানানোই হয়েছিলো বাংলাদেশের জন্য সে চিন্তা করলে এবং প্রেক্ষাপট হিসেব করলে সিনেমাটি হিট বলা যায়।খোজ নিয়ে এটাও জানলাম প্রযোজক সংস্থা বেশ খুশি।

আপনি যদি মাথায় নিয়ে যান হিন্দি জুডুয়ার সাথে মিল আছে কিনা খুঁজবেন তাহলে যাওয়ার দরকার নাই। সিনেমাতে ধারণা এক হলেও গল্পটা বেশ ভিন্ন এটা একদম সত্য।আর আপনি যদি আমার মতো দেশের কলাকুশলীদের কাজ দেখার জন্য যাওয়ার ইচ্ছাপোষণ করে থাকেন তাহলে অবশ্যই যাবেন কেননা আপনি নিরাশ হবেন না ১০০% গ্যারান্টি।

প্রথমেই আলোচনা করবো সিনেমার কিছু কলাকুশলীদের নিয়ে।

দীপা খন্দকারঃ খুব অল্প মানুষ উনাকে চিনে কিন্তু কিছু মানুষ তো অবশ্যই চিনে থাকবেন।উনি বাংলা নাটকের বেশ ভালো একজন অভিনেত্রী, বেশ অনেক নাটক দেখা হয়েছে উনার।এই সিনেমার অনেক গুরুত্ববহন করা একটি চরিত্রে তিনি অভিনয় করেছেন।আর আমার কাছে বেশ দারুণ লেগেছে,একদমই মনে হয় নি তিনি নাটকের একজন অনিয়মিত অভিনেত্রী।

মুনিরা মিঠুঃ স্ক্রিণে খুব অল্প সময় থাকলেও যতোক্ষণ ছিলেন দারুণ দারুণ ডায়লগে মাতিয়ে রেখেছেন।নেগেটিভ রোলে বেশ দারুণ তিনি বরাবরই।এই সিনেমায় তার কস্টিউমের জন্য অবশ্যই মেকআপ আর্টিষ্টরা আলাদা করে ধন্যবাদ পাবেন।

বিশ্বনাথ বসুঃ এই লোকটার অভিনয় সব সময় এক হলেও এই সিনেমায় বেশ দারুণ লাগবে আপনাদের।বিশেষ করে তার মুখভঙ্গি গুলো অসাধারণ।

রজতাভ দত্তঃ বেটা একটা পিস😂কেমন যে করে হাসতে বাধ্য করে। একই সাথে নেগেটিভ প্লাস পজেটিভ দুটো ক্ষেত্রেই কীভাবে যেনো নিজেকে মানিয়ে নেয়। তবে হাস্যরস চরিত্র গুলো বেশ সাজিয়ে নেয় নিজের মাঝে।

পায়েল সরকারঃ আপনাদের দেশে কি রেশনের চাল বেশি পাওয়া যায় থুক্কু যা বলছিলাম,অভিনয় এভারেজ আহামরি কিছু না।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়ঃ একটু ভাত কম খাইলে কি হয় আফা😔কত্তো কিউট আপনি একটু ভাত কম খান। আর আপনারে বইলা লাভ কি আপনার নায়কই তো পেটে আটা নিয়া ঘুরে! যাই হোক শ্রাবন্তী অভিনয় বরাবরই ভালো এবারো ব্যতিক্রম হয় নাই।

শাকিব খানঃ ভাই একটা কথা কই? বডিটা একটু চাপাইলে কি হয়? আপনি কি আইলসা নাকি? নাকি টেকা নাই😛 প্লিজ আপনি বডি কমান টেকা আমি দিমু।যাই হোক দুষ্টামী করছিলাম,আপনার অভিনয় দেখার জন্য গিয়েছিলাম।দিনদিন আপনি ভালো অভিনয়কে ছাড়িয়ে যাচ্ছেন বলতে বাধা নেই।আমরা সকলে চাই আপনি ভালো সিনেমা আমাদের উপহার দিন।যারা দেখতে যাবেন আমার মনে হয় শুধু শাকিব খানের অভিনয় দেখার জন্য যান,বাকি চিন্তা বাদ দেন।সব মিলিয়ে শাকিব খান দারুণ ছিলো।কলকাতায় জায়গা বেশ পাকাপোক্তই করে নিচ্ছে 😛

কাহিনীসংক্ষেপঃ
গল্পটা ২৮বছর আগে কলকাতায় ঘটে যাওয়া এক সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত।চৌধুরী পরিবারে জন্ম নেওয়া জমজ দুই ছেলে গল্পের মোচরে হঠাৎ আলাদা হয়ে যায়।একজন বড় হয় চৌধুরী পরিবারেই কিন্তু সে স্বাভাবিক মানুষের মতো হতে পারে না তাঁর দুলাভাইয়ের অত্যাচারে অপর দিকে আরেক ভাই বড় হতে থাকে এক মুসলিম পরিবারে।আর হয়ে উঠেন একজন কস্টিউম ডিজাইনার।ভাগ্যের খেলার মাঠে হঠাৎ করেই দুজনের জায়গার পরিবর্তন হয়ে যায় আর এখান থেকেই গল্পের বিভিন্ন বাঁধন খুলতে থাকে যদিও পুরো বাঁধন খোলার জন্য দেখতে হবে আপনাকে “ভাইজান এলো রে”😉

সবশেষে একটাই কথা বলবো আমরা সকলে চাই শাকিব খান নিজেকে প্রমাণ করুক। কিন্তু এটাও মাথায় রাখা উচিৎ, কলকাতার সিনেমা ইন্ডাস্ট্রি আমাদের টাকা নিয়ে যাওয়ার জন্য কোমড় বেধে নেমেছে। এখনই সময় আমাদের দেশের পরিচালকের, শাকিবকে কাজে লাগানোর। শাকিব ভাইয়ের কাছে অনুরোধ থাকলো কম টাকা তো আপনার নাই, এবার একটু রুচীটা ঠিক রেখে সিনেমায় কাজ করুন। আমরা চাই না আপনাকে বস্তাপচা নায়ক বলতে। নিজের দেশের সিনেমার শিডিউল গুলো একটু নজর দিবেন অবশ্যই ভালো সিনেমা গুলোর 

সিনেমার কিছু বিস্তারিত তথ্য 
“ভাইজান এলো রে”
পরিচালকঃ জয়দীপ মুখোপাধ্যায়
রচয়িতাঃ পেলে ভট্টাচার্য
প্রযোজনাঃ এস কে মুভিজ
শ্রেষ্ঠাংশেঃ শাকিব খান,দীপা খন্দকার,মুনিরা মিঠু,শ্রাবন্তী চট্টোপাধ্যায়,পায়েল সরকার,রজতাভ দত্ত আরো অনেকে।
ধরণঃ একশ্যান,এডভেঞ্চার,কমেডি
ব্যাপ্তিকালঃ ১৬০ মিনিট
মুক্তিসালঃ ১৫জুন,২০১৮ ইং
দেশঃ ভারত,বাংলাদেশ
ভাষাঃ বাংলা
আইএমডিবিঃ ৮.৮/১০
ব্যক্তিগত মতামতঃ ৮/১০
নির্মাণব্যয়ঃ ৩ কোটি (সম্ভাব্য)

সর্বশেষ প্রকাশিত